শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

পূর্ণিমার জোয়ারে হাতিয়ায় ১০টি গ্রাম প্লাবিত

পূর্ণিমার জোয়ারে হাতিয়ায় ১০টি গ্রাম প্লাবিত

স্বদেশ ডেস্ক:

পূর্ণিমার জোয়ারে দ্বীপ উপজেলা হাতিয়ার পাঁচটি ইউনিয়নের ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। তিন দিন ধরে উপজেলার সূখচর, নলচিরা, চরঈশ্বর, হরনী ও চানন্দী ইউনিয়নের ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। ভরা পূর্ণিমা সোমবার। তাই আগামী কয়েকদিন একই অবস্থা অপরিবর্তীত থাকবে।

সম্প্রতি ঘূর্ণিঝড় আমফানের প্রভাবে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ সংস্কার না করায় বিপর্যস্ত এলাকায় জোয়ারে সহজে প্লাবিত হয়েছে। সূখচর ইউনিয়নের চরআমানউল্যা বাজার, বৌ-বাজার, চেয়ারম্যান বাজার ও নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরা ঘাট এলাকা এবং চরঈশ্বর ইউনিয়নের তালুদার গ্রাম, মাইচ্চা মার্কেট সহ দ্বীপের উত্তরাংশের হরনী ও চানন্দী ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এ সময় প্রায় ১০ সহস্রাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েন।

জোয়ারে বসতবাড়ী সহ নিমজ্জিত হয় ফসলি জমি, মাছের ঘের ও গবাদী পশুর আবাস্থল। নলচিরা ঘাটের প্রায় ২০টি দোকানঘর জোয়ারের স্রোতে ভেসে যায়। ক্ষতিগ্রস্থ হয়েছেন মৎস্য চাষীরা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম জানান, বেড়িবাঁধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে একাধিকবার যোগাযোগ করে কোনো ফল পাওয়া যায়নি। এখন ইউনিয়ন পরিষদের মাধ্যমে মেরামতের ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877